শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল-গোলাম সারওয়ার

মাজহারুল ইসলাম বাপ্পি :

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২১ উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজনে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার। সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, সদর দক্ষিণ উপজেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি এটিএম ইউনুস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার। বেগম রোকেয়া দিবস উপলক্ষে শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে কুমিল্লা জেলা পরিষদের মহিলা প্যানেল চেয়ারম্যান সালমা আক্তার বিউটিকে সংবর্ধনা প্রদান করা সহ বিভিন্ন ক্যাটাগরিতে সদর দক্ষিণে পাঁচ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। সদর দক্ষিণ মডেল থানা প্রতিনিধি হিসাবে বক্তব্য রাখেন এস.আই সোহেল, উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে বক্তব্য রাখেন ডাঃ সেলিনা পারভেজ।

রোকেয়া দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বেগম রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূতই ছিলেন না, তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী নিবেদিতপ্রাণ। তার চিন্তা-ভাবনা-উদ্বেগ সর্বক্ষণ আবর্তিত ছিল নারী জাগরণ ও সমঅধিকার প্রতিষ্ঠাকে কেন্দ্র করে। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল। সরকার ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাল্যবিয়ে নির্মূলসহ তথ্যপ্রযুক্তিতে নারীর পেশাগত জ্ঞান ও মেধা বিকাশের সুযোগ সৃষ্টির বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। সরকারের বিচক্ষণ, গতিশীল ও বলিষ্ঠ পদক্ষেপের কারণে রাজনীতি, পররাষ্ট্রনীতি, আইন প্রণয়ন, প্রশাসন, সশস্ত্র বাহিনী, অর্থনীতি, সাংবাদিকতা, শিল্প-সংস্কৃতি ও খেলাধুলাসহ পেশাভিত্তিক সব ক্ষেত্রে নারীদের আজ গর্বিত পাদচারণা।

বঙ্গবন্ধু আবৃতি পরিষদের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহতাব সোহেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম,উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে হিসাব রক্ষক কাম ক্রেডিট সুপারভাইজার আলী হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন উপজেলা ৪র্থ শ্রেণী কর্মচারী এসোসিয়েশনের সভাপতি মোঃ হাবিবুর রহমান। অনুষ্ঠানের শেষাংশে উপজেলা কিশোর কিশোরী ক্লাব সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!